পড়ন্ত বিকেল
- রাশেদ নাইব ২৭-০৪-২০২৪

দিনের আলো এলোমেলো হাওয়া
বইছে গাছ গাছালির তলে,
বিকেল বেলা রৌদ্দুর পথে
পরছে ছায়া উষ্ণতা কমছে জলে।

বাঁশ বাগানের মাথার উপড়
শোনা যাচ্ছে পাকপাখালির ডাক,
উঁড়াল দিচ্ছে আকাশ পানে
বেধেছে তারা ঝাঁক।

উঠান মাঠে অবুঝ ছেলে
খেলছে কতো খেলা,
কিরণমালীর অস্তিমাতে
ফুরিয়ে যাচ্ছে বেলা।

সবাই ফিরে আপন নীড়ে
আঁধার আসছে ঘিড়ে,
লোকালয়ে বসা বাজার টাও
বিলুপ্ত হচ্ছে ধীরে ধীরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।